সমাজকল্যাণ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ ফেব্রুয়ারি ২০১৯

জনাব জুয়েনা আজিজ

 

মিজ্ জুয়েনা আজিজ ১৯৮৪ ব্যাচের বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি ১৯৮৬ সালে চাকুরীতে যোগদান করে মাঠ প্রশাসন এবং সচিবালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বিশেষ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি এন্ড অপারেশন), স্থানীয় সরকার বিভাগে পানি সরবরাহ উইং এর প্রধান এবং মনিটরিং, ইন্সপেকশন এন্ড ইভাল্যূয়েশন উইং এর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে পলিসি ফর্মুলেশন এবং উন্নয়ন কর্মকান্ডে ব্যাপক ভূমিকা পালন করেন। তিনি ১১ মে ২০১৬ সচিব পদে পদোন্নতি পেয়ে পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগে এবং পরবর্তীতে ভৌত অবকাঠামো বিভাগের সদস্য হিসেবে সরকারের ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা, এসডিজি, ভিশন-২০২১ ও ২০৪১ বাস্তবায়নে সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও ০৮ জুলাই ২০১৮ থেকে ২০ জানুয়ারি ২০১৯ পর্যন্ত  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে সচিব পদে দায়িত্ব পালন করেন। তিনি ২১ জানুয়ারি ২০১৯ সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সচিব হিসেবে যোগদান করেন এবং ৩০ জানুয়ারি ২০১৯ ইং তারিখে সিনিয়র সচিব পদে পদোন্নতি লাভ করেন।

 মিজ্ জুয়েনা আজিজ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরবর্তীকালে ইংল্যান্ডের ব্রাডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট বিষয়ে ও বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ফাইনান্সিয়াল ম্যানেজমেন্ট বিষয়ে এবং যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লিডিং ইকনোমিক গ্রোথ বিষয়ে অধ্যায়ন করেন।

পরিশ্রমী এবং মেধাবী এই কর্মকর্তা ১৯৬১ সালে নোয়াখালী জেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জম্মগ্রহণ করেন। তিনি ব্যক্তি জীবনে বিবাহিত এবং দুই সন্তানের গর্বিত জননী।

 

 

 


Share with :

Facebook Facebook